ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

মহাসড়কে ধান-গম-ভুট্টা মাড়াই বন্ধের দাবিতে মানববন্ধন 

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ১৯:১৮, ২ জুলাই ২০২০

ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনা থেকে রক্ষা পেতে বিভিন্ন সড়ক ও মহাসড়কের উপর ধান-গম-ভুট্টা মাড়াই ও শুকানো বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন করা হয়েছে। 

বৃহস্পতিবার জেলার বালিয়াডাঙ্গী উপজেলার চৌরাস্তা মোড়ে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন স্বাধীন সমাজ কল্যাণ পরিষদ ও ব্লাড ডোনার অর্গানাইজেশন এবং স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠনের উদ্যোগে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়। এতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী, ছাত্র সংগঠনের নেতাকমীসহ অসংখ্য মানুষ অংশ নেন।

কর্মসূচি চলাকালে স্বাধীন সমাজ কল্যাণ পরিষদের সভাপতি মোহাম্মদ উল্লাহ রায়হান দুলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, ড.টিএম মাহবুবর রহমান, খোরশেদ আলম, মামুন আক্তার সবুর, হারুন অর রশিদ, ট্রাক ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নেরর সাধারণ সম্পাদক দবিরুল ইসলাম, ব্লাড ডোনার অর্গানাইজেশনের নির্বাহী সদস্য সুমন আলী, স্বেচ্ছাচারী ছাত্র সংঘের সভাপতি রাহাত চৌধুরী প্রমুখ।

বক্তারা বলেন, সড়কের উপর ধান শুকানোর ফলে গত ২৩ জুন ঠাকুরগাঁও-বালিযাডাঙ্গী মহাসড়কের কালমেঘ কাদশুকা নামক স্থানে ট্রাক-থ্রি হুইলার (পাগলু )’র মুখোমুখি সংঘর্ষে থ্রি হুইলারের চালকসহ ৪ জন নিহত ও শিশুসহ ২ জন আহত হয়। গত ২৮ জুন শিবগঞ্জ-নেকমরদ সড়কের ভোকদগাজী নাওডোবা নামক স্থানে পাকা সড়কের উপর ধানমাড়াইয়ের কাজ করার সময় এক কৃষক নিহত হয়েছে। এছাড়াও অহরহ ঘটছে দুর্ঘটনা। 

ঠাকুরগাঁও-বালিয়াডাঙ্গী মহাসড়সহ অন্যান্য সড়কে ধান, গম, ভুট্রা মাড়াই ও শুকানোর কাজকর্ম বন্ধের জন্য প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানান। 
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি